আমার কল্পনায় তুমি
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

বহুদিন ভেবেছি আমি
দেখেছি তোমায়,
বসন্ত কুমারী তুমি ।
বুঝতে পারিনি তবুও, জানো তো !
তুমি যে এতটা লাজুক ।
সেদিন তো জোঁৎস্না ছিল না
আকাশের তাঁরার মেলাও
যেনো কম ছিল;
আমি একা, আমার সাথে ছিল
এক ঝাক অন্ধকার ।
হঠাৎ আলোর ঝলসানি !
ভীতু আমি, নির্বোধ একটা !
সেটা যে তুমি ছিলে বুঝতেও পারিনি ।
আচ্ছা তোমার জানালা ঘেষে কি
কোন হাসনা-হেনার গাছ আছে ?
নাকি দক্ষিনা বাতাসের মুখে
তোমার চুল গুলো তুলে ধরে ছিলে সেদিন ?
জানো তো- তোমার নূপুর গুলো
আমাকে তরান্বিত করে,
দিক-দিগন্তে, গগনচুম্বী
যেন বাধ ভাঙ্গা পবনখানি ।
আমি তোমায় লাস্যময়ী নাম দিয়েছি,
তুমি তো প্রথম যৌবনের রুপে
বৃষ্টি ভেজা কদম্ব-কলি ।
লজ্জাবতী তুমি_
তোমার চোখের হাসি,
যেন সকল সৃষ্টির মাঝে
আলোময় এক উপসংহার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AishaSiddika
১৯-১২-২০১৮ ১৭:২৫ মিঃ

ভাষা ব্যবহার দারুন ছিলো

Lutfa
১৯-১২-২০১৮ ১৬:১৫ মিঃ

Nice